Wednesday, January 23, 2008

পথিক


সামনে
হেলিয়া দুলিয়া চলিল কতক চিত্রা হরিণীর জোড়া
পিছনে
পড়িয়া থাকিল নিশ্চুপ, আমার একটি মাত্র ঘোড়া...।।



অসুখ

ভালবাসা কেঁপে কেঁপে উঠে
মস্তিষ্কের রন্ধ্রে রন্ধ্রে
তাকাব না তাকাব না তবুও
চোখাচোখি অন্ধে...।।


সংলাপ


বাইচোত্‌ যতই বলো
তুমিই আসলে বোকাচোদা
আমি কিন্তু নই...।।




ফিলিংস্‌

যে গ্লাসে জলপান
যে গ্লাসে দুধচান
সেই গ্লাসেই মদ খান
নেই পাত্রে মৃত্যুবাণ...।।
ক্ষমতা

যেমন তুমি চাইলেই অনেক পার না
তেমনি তুমি না চেয়েও অনেক কর
কিন্তু তা জান না...।।





স্বীকারোক্তিনামাঃ১

নেশার ঘোরে মাতাল হই
স্বপ্ন ক্রয়ে বেঁচে রই
মানুষ খুঁজি,মানুষ কই?
পরাস্ত পটে মিথ্যুক নই
জানি বলেই বলি
এক যোগ এক দুই
আমি
লিঙ্গ দিয়ে মনকে ছুঁই...।।












স্বীকারোক্তিনামাঃ২

“হালার পুতে খালি ভাব দেখায় ভিত্‌রে কইলাম এক্কেরে সদরঘাট”

স্বীকারোক্তিনামা>

আমি স্বীকার করিতেছি যে,আমি ভাবে থাইকে ভাব লইয়া ভবের মেলার ভাব সাগর বৈতরনীতে ভুজং ভাজুং ভাবের ঠেলায় ভরাডুবির পর ভুস করে আবার ভেসে উঠি
এবং নতুন ভূমিষ্ট প্রাণে ভাবি আর কি কি ভাবা যায় অতঃপর ভাবের আকাশে ভাব না খুঁইজে না পাইয়ে অতি ভাবালুতায় ভাবের পাতাল তন কিছু আলগা ভাব লাগাইয়ে গতর ভার করে চলি ভ্রষ্টাচারে কিংবা ভৈরবীর খোঁজে তথাপি ভাবের ভরে ভরবেগ বেশি বলে ভটভটি মার্কা শরীরে গতির ভীষণতায় বিভীষিকা দেখি ফলাফল পথিমধ্যে ভয়ংকর উস্টার বদৌলতে ভূ আশ্রিত হলে আসপাশ হতে আওয়াজ আসে-

“হালার পুতে খালি ভাব চোদায় আতলামি মারায় ভিত্‌রে কইলাম এক্কেরে সদরঘাট”


হ আমিওতো তাই কইলাম তবুও সদরঘাটতন কিন্তু মেলা জায়গায় যাওনের স্টিমার লঞ্চ ছাড়ে,বোঝা মুসকিল, পানি দিয়া যাওনের দিন কইলাম এখনও শেষ হয় নাই পৃথিবীর বেবাকটা এখনো পানির দখলে তাইতো উপর দিয়া ভাব লই ভাসার ভাব, ভৈরবীর তরে


আহ্‌ ভৈরবী!

No comments: